বিশেষ প্রতিনিধি

.

নোয়াখালী-৬ (হাতিয়া) আসনের সংসদ সদস্য আয়েশা ফেরদাউস বলেছেন, শেখ হাসিনার জন্যই স্বপ্নের পদ্মা সেতু আজ বাস্তব। পদ্মা শুধু একটি সেতু নয়। এটি আমাদের গর্ব, আমাদের অহংকার।

.

শনিবার (২৫ জুন) দুপুরে সংবাদ সারাবেলাকে পদ্মা সেতুর উদ্বোধন নিয়ে অনুভূতি প্রকাশ করতে গিয়ে তিনি এসব কথা বলেন।

.

আয়েশা ফেরদাউস আরও বলেন, শত বাধা পেরিয়ে গড়ে উঠা এই সেতু আমাদের সক্ষমতার প্রতীক। অনেকেই মনে করছে পদ্মাসেতু আমাদের আঞ্চলিক যোগাযোগ ব্যাবস্থাকে উন্নত করবে। কিন্তু এটি শুধু আঞ্চলিক যোগাযোগ ব্যাবস্থাকেই উন্নত করবেনা ভবিষ্যতে বিশ্বযোগাযোগ ব্যাবস্থাতেও গুরূত্বপূর্ণ ভূমিকা রাখবে।

.

আয়েশা ফেরদাউস আরও বলেন, আজ বিশ্বের বুকে অনন্য এক বাংলাদেশের ইতিহাস লেখা হয়েছে। নতুন মর্যাদায় বাংলাদেশকে মূল্যায়নের উপলক্ষ হলো মাননীয় প্রধানমন্ত্রী উদ্বোধন করা পদ্মা সেতু। সকল পেশার মানুষ উপস্থিত হয়ে পদ্মার যাত্রার সাক্ষী হলো।

.

সকল বাধা বিপত্তি অতিক্রম করে নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হাতিয়াবাসীর পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান নোয়াখালী-৬ (হাতিয়া) আসনের সংসদ সদস্য আয়েশা ফেরদাউস।

.

প্রসঙ্গত, সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে তৈরি বাংলাদেশের সবচেয়ে বড় স্থাপনা পদ্মা সেতু। সেতুটির দৈর্ঘ্য ৬.১৫ কিলোমিটার। দ্বিতল এই সেতুর এক অংশ পদ্মা নদীর মুন্সীগঞ্জের মাওয়া প্রান্ত এবং অপর অংশ নদীর শরীয়তপুরের জাজিরা প্রান্তে যুক্ত। একই সঙ্গে ট্রেন ও গাড়ি চলাচলের ব্যবস্থা রয়েছে এ সেতুতে। চার লেন বিশিষ্ট ৭২ ফুট প্রস্থের এ সেতুর নিচতলায় রয়েছে রেল লাইন। এর মাধ্যমে দক্ষিণাঞ্চলের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ স্থাপিত হবে। পদ্মা সেতু নির্মাণে মোট ব্যয় হয়েছে ৩০ হাজার ১৯৩ কোটি টাকা।

.

 

Sharing is caring!