বঙ্গোপসাগরের সন্দ্বীপ ও ভাসানচর চ্যানেলের মাঝে ২ নম্বর বয়ার কাছে ডুবে যাওয়া একটি বলগেটের পাঁচ নাবিককে উদ্ধার করেছে ‘ওটি চট্টগ্রাম’ নামের ওয়েল ট্যাংকারের নাবিকরা। শনিবার (৩ জুলাই) দুপুরে দিকে ডুবে যাওয়া বলগেটের নাবিকদের উদ্ধার করা হয়।

বিষয়টি  নিশ্চিত করেছেন ‘ওটি চট্টগ্রাম’র সুপারভাইজার রুবেল নিজাম।

তিনি বলেন, ‘একরাম জুনায়েদ’ নামে একটি বালি বোঝাই বলগেট ঢাকা থেকে মহেশখালীর মাতাবাড়ির দিকে যাচ্ছিল। ভাসানচর চ্যানেল অতিক্রম করার পর বলগেটটি প্রচণ্ড ঢেউয়ের কবলে পড়ে। একপর্যায়ে ইঞ্জিন রুমে পানি ডুকে ইঞ্জিন বন্ধ হয়ে যায়। পরে বলগেটটি ডুবে যায়। বলগেটটি ডুবে যাওয়ার সংবাদ আমরা জাহাজের ওয়ারলেসে শুনতে পাই।

dhakapost

রুবেল নিজাম বলেন, আমরা ওই পথে পায়রা থেকে অয়েল ট্যাংকার ‘ওটি চট্টগ্রাম’ করে চট্টগ্রামের দিকে আসছিলাম। কিছুক্ষণ সামনে আসার পর ডুবে যাওয়া বলগেটটির নাবিকদের ভয়া ও ড্রামে ধরে ভেসে থাকতে দেখি। এরপর আমাদের জাহাজ থেকে রশি ও লাইফ ভয়া দিয়ে পাঁচ জনকে উদ্ধার করি।

তিনি বলেন, ডুবে যাওয়া বলগেটটির নাবিকরা এক ঘণ্টার বেশি সময় সাগরে ভেসেছিলেন। শনিবার সন্ধ্যার দিকে চট্টগ্রামের কর্ণফুলী নদীর ১৪ নম্বর ঘাটে তাদের নামিয়ে দিয়েছি। যাওয়ার সময় তাদের গাড়ি ভাড়াও দিয়েছি।

Sharing is caring!