বিশেষ প্রতিনিধি

.

আসন্ন নোয়াখালী জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়নপত্র কিনেছেন জেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য ও সাবেক কেন্দ্রীয় আওয়ামী যুবলীগের সদস্য সামছুদ্দীন আহাম্মদ সেলিম।

.

 আওয়ামী লীগের সভাপতি ধানমন্ডির  কার্যালয় থেকে তিনি এই ফরম কিনেন। এসময় দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

.

সামছুদ্দীন আহাম্মদ সেলিম ১৯৬৬ সালে নোয়াখালীর কবিরহাট উপজেলার সোন্দলপুর ইউনিয়নের সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।  ছাত্ররাজনীতি থেকে সামছুদ্দীন আহাম্মদ সেলিমের রাজনৈতিক পদচারনা শুরু। তিনি ১৯৭৯ সালের জাতীয় সংসদ নির্বাচনের মালেক উকিলের জন্য কাজ করেছেন। তিনি চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের বাংলাদেশ ছাত্রলীগের সদস্য ছিলেন।

.

সামছুদ্দীন সেলিম জিয়া, এরশাদ, খালেদা জিয়া, যুদ্ধ অপরাধীদের বিরুদ্ধে সক্রিয় ভাবে আন্দোলন ও ১৯৮৮ সালে লালদীঘির ময়দানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার” জনসভায় ২৪ জন নিহতের সময় আহত এবং ২০০৪ সালে বঙ্গবন্ধু এভিনিউর জনসভায় ২১শে আগস্ট গ্রেনেড হামলার সময় দূরত্বের কারনে বেঁচে যান। এরপর তিনি মেডিকেল কলেজ হাসপাতালে আহতদের জন্য রক্ত দান করেন এবং এখন পর্যন্ত দলের নেতা কর্মীদের জন্য সততা ও নিষ্ঠার সহিত নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন।

.

১৯৮৬ সালে জাতীয় সংসদ উপনির্বাচন ও ১৯৯১, ১৯৯৬, ২০০১, ২০০৮, ২০১৪ ও ২০১৮ ইং জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগ এর বর্তমান সাধারন সম্পাদক ম সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী জনাব ওবায়দুল কাদের এম. পি এর নির্বাচনে দায়িত্বে থাকায় মামলা হামলার শিকার হয়েছিলেন সামছুদ্দীন সেলিম। বঙ্গবন্ধুর আদর্শ বুকে লালন করে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে অগ্রনী ভূমিকা পালন করেছেন।

.

আওয়ামী লীগের দলীয় মনোনয়নের ব্যপারে জানতে চাইলে সামছুদ্দীন সেলিম বলেন, আওয়ামী লীগ সরকার উন্নয়নের রোল মডেল। আমি আশাবাদী দল একজন সৎ ও দক্ষ লোককে ঢাকা জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন দিবেন। তবে আমি বিশ্বাস করি দলীয় মনোনয়ন বোর্ডে যারা রয়েছেন তারা আমাকে বেছে নিবেন।

.

Sharing is caring!