এনকে টিভি ডেস্কঃ

দেশজুড়ে আজ শুক্রবার (১৭ জানুয়ারি) থেকে উন্মোচিত নকিয়া ২.৩ স্মার্টফোন। অ্যান্ড্রয়েড ৯ পাই অপারেটিং সিস্টেমের ফোনটিতে আগামী মার্চের মধ্যে অ্যান্ড্রয়েড ১০ আপডেট পাবে বলে জানিয়েছে নকিয়ার অফিসিয়ালরা।

 

নকিয়া পরিবারের নতুন এই অ্যান্ড্রয়েড স্মার্টফোনটিতে রয়েছে ৬ দশমিক ২ ইঞ্চির ইন-সেল এইচডিপ্লাস ডিসপ্লে। এর রেজুলেশন ১৫২০বাই ৭৫০ পিক্সেল। ডিভাইসটির পিক্সেল ঘনত্ব ২৭১ পিপিআই।রয়েছে মিডিয়াটেক হেলিও এ-২২ মডেলের চিপসেট।

 

এতে ব্যবহৃত হয়েছে কর্টেক্স এ-৫৩ আর্কিটেক্সার কোয়াড কোর প্রসেসর।২ জিবি র‍্যাম ও ৩২ জিবি রমের পাশাপাশি কার্ডের মাধ্যমে স্টোরেজ বাড়ানো যাবে ৫১২ জিবি পর্যন্ত।

 

ফোনটির পিছনে ১৩ ও ২ মেগাপিক্সেলের ডুয়েল ক্যামরা, আর সামনে ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা রয়েছে। ক্যামেরায় রয়েছে রেকমেন্ডেড এআই শট ফিচার, পোট্রেইট ফিচার।

 

স্মার্টফোনটি ব্যাটারির শক্তিক্ষমতা ৪০০০ মিলিঅ্যাম্পিয়ার। এটি স্ট্যান্ডার্ড স্ক্রিন টাইমে দুই দিন ব্যাকআপ দেবে বলে দাবি করছেন নকিয়ার কর্মকর্তারা।

 

এছাড়াও ফোনটিতে রয়েছে ডেডিকেটেড গুগল অ্যাসিস্ট্যান্ট বাটন।ফোনটিতে তিন বছরের সিউকরিটি আপডেট এবং দুই বছরের অপারেটিং আপডেট প্রতিশ্রুতি দিয়েছে নকিয়া।

 

দাম ১০ হাজার ৯৯৯ টাকা।

Sharing is caring!