শাকিল আহমেদঃ

সরকার ঘোষিত চলমান লকডাউনে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা কর্মস্হলে যাওয়ার পথে দেশের বিভিন্ন স্হানে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য কর্তৃক হয়রানি ও অপদস্ত হওয়ার প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছে স্বাধীনতা চিকিৎসক পরিষদ নোয়াখালী জেলা শাখা।

মঙ্গলবার (২০ এপ্রিল) স্বাচিপ সভাপতি ডাঃ ফজলে এলাহী খান স্বাক্ষরিত এক বিবৃতিতে সরকারের হস্তক্ষেপ কামনা করা হয় ।

বিবৃতিতে বলা হয়, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের রেডিওলজি অ্যান্ড ইমেজিং বিভাগের সহযোগী অধ্যাপক ডা. সাঈদা শওকত তাঁর কর্মরত প্রতিষ্ঠানের লোগো সংবলিত গাড়িতে বাড়ি ফিরছিলেন। আইন শৃঙ্খলার বাহিনী পুলিশ তার গাড়ি থামালে পরিচয় দেওয়ার পরও তার চিকিৎসক পরিচিতি ভুয়া বলে তাকে অসৌজন্যমূলকভাবে গাড়ি থেকে নামতে বলা হয়। ডা. সাঈদা তার নাম ও বিশ্ববিদ্যালয়ের লোগো সংবলিত অ্যাপ্রোন পরা অবস্থায় ছিলেন।

এরপরও পুলিশ তার সঙ্গে অসৌজন্যমুলক আচরণ করেন। এতে তিনি ক্ষুব্ধ হয়ে পুলিশের সঙ্গে বাকবিতণ্ডায় লিপ্ত হন, যার খণ্ডিত চিত্র সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারিত হয়েছে।

দেশের এই করুন পরিস্থিতিতে স্বাস্থ্য সেবায় নিবেদিত চিকিৎসককে অপমান ও অপদস্থ করায় স্বাস্থ্যকর্মীদের মধ্যে ক্ষোভের সঞ্চার হয়েছে। যা দেশব্যাপী চিকিৎসাসেবা ব্যাহত করার শঙ্কা সৃষ্টি করেছে। এমন অবস্থায় স্বাধীনতা চিকিৎসক পরিষদ নোয়াখালী জেলা শাখার পক্ষ থেকে একজন চিকিৎসককে হয়রানির প্রতিবাদ জানাচ্ছে ও চলমান করোনা চিকিৎসার স্বার্থে স্বাস্থ্যকর্মীদের নির্বিঘ্নে চলাচল নিশ্চিত করার বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জোর দাবি জানাচ্ছি।

Sharing is caring!