নোয়াখালীর জেলা শহর মাইজদীতে ‘ঘুষ মার্কেট’ হিসেবে পরিচিত অবৈধ শতাধিক দোকান উচ্ছেদ করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (১৪ মার্চ) সন্ধ্যা ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত দুই ঘণ্টাব্যাপী শহরের হকার্স মার্কেট সংলগ্ন এ বাজারটিতে উচ্ছেদ অভিযান পরিচালিত হয়।

অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মেহরাব হোসাইন ও আহসান হাফিজ। এ সময় সহযোগিতা করে নোয়াখালী পৌরসভা ও সুধারাম মডেল থানার পুলিশ সদস্যরা।

স্থানীয়রা জানায়, মার্কেটিতে সকল পণ্যের দাম বাজারের থেকে বেশি। কেবল যাদের ঘুষের আয় আছে তারাই এখান থেকে বাজার করার সামর্থ্য রাখে। এভাবে বাজারটি ঘুষের বাজার হিসেবে পরিচিত লাভ করে।

জানা যায়, দীর্ঘদিন ধরে সন্ধ্যার পর হকার্স মার্কেট সংলগ্ন সড়কের ওপর শতাধিক ভ্রাম্যমাণ দোকান বসে। ফলে এ সড়কে যানবাহন চলাচলে সমস্যা তৈরি হয়। এতে ভোগান্তিতে পড়তে হয় সাধারণ মানুষদের।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আহসান হাফিজ উচ্ছেদ অভিযানের বিষয়টি নিশ্চিত করে বলেন, জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমানের স্যারের নির্দেশনায় এ অভিযান পরিচালিত হয়। কোনো ধরনের ক্ষয়ক্ষতি ছাড়া অবৈধভাবে দখলকারী ব্যবসায়ীদের উচ্ছেদ করা হয় এবং তাদেরকে যথাযথ স্থানে ব্যবসা করার জন্য পরামর্শ প্রদান করা হয়। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

Sharing is caring!